1. »
  2. জাতীয়

সড়ক ও জনপথের কাজের গুণগত মান ঠিক রাখার সুপারিশ

বিডি প্রেস ডেস্ক রিপোর্ট বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০ ০৪:০০ পিএম | আপডেট: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০ ০৪:০০ পিএম

সড়ক ও জনপথের কাজের গুণগত মান ঠিক রাখার সুপারিশ

 সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীনে চলমান উন্নয়ন প্রকল্পের কাজের গুণগত মান ঠিক রেখে নির্ধারিত সময়ে শেষ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে ধলেশ্বরী ব্রিজের টোল আদায়ে ৩ বার ইজারার সময় বৃদ্ধি করে পরবর্তীতে একই ইজারাদারকে দেওয়ার ক্ষেত্রে কোনো অনিয়ম ও দুর্নীতি হয়েছে কী-না সে বিষয়ে তদন্ত করে কমিটিকে রিপোর্ট দিতে সুপারিশ করা হয়।

এছাড়া হাওর অঞ্চলে নবনির্মিত ইটনা-মিঠামইন-অষ্টগ্রামের দৃষ্টিনন্দন সড়কটির নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়। সংসদ ভবনে আজ অনুষ্ঠিত ‘সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৭ম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে সংযুক্ত হন।

এছাড়া কমিটির সদস্য এনামুল হক, মো. হাসিবুর রহমান স্বপন, মো. আবু জাহির, রেজওয়ান আহম্মদ তৌফিক, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন, রাবেয়া আলীম বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে সড়ক ও জনপথ অধিদপ্তরের ঢাকা জোনের আওতায় চলমান ২৩টি উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের সর্বশেষ অগ্রগতি তুলে ধরা হয়।

বৈঠকে আরও জানানো হয়, প্রবল স্রোতের মধ্যেও পদ্মা সেতুর ৩২ নম্বর স্প্যান বসানো হয়েছে। বাকিগুলোও দ্রুত সময়ে বসানো হবে। পাশাপাশি বৈশ্বিক মহামারির কারণে বন্ধ থাকা মেট্রোরেলের কাজ আবার পুরোদমে শুরু হয়েছে বলে কমিটিকে জানানো হয়।

বৈঠকে সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।