1. »
  2. রাজনীতি

বাদল রায়ের শারীরিক অবস্থার অবনতি

বিডি প্রেস ডেস্ক রিপোর্ট সোমবার, ১৬ নভেম্বর, ২০২০ ০৫:১৫ পিএম | আপডেট: সোমবার, ১৬ নভেম্বর, ২০২০ ০৫:১৬ পিএম

বাদল রায়ের শারীরিক অবস্থার অবনতি

সময়ই যতই যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক রাদল রায়ের শারীরিক অবস্থার ততই অবনতি হচ্ছে। ক্যান্সারে আক্রান্ত বাদল রায় বর্তমানে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

রবিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় দল ও মোহামেডানে বাদল রায়ের সতীর্থ আবদুল গাফফার।
বেশ কয়েক দিন ধরেই পেটে ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে রাজধানীর ওই হাসপাতালে ভর্তি হন সাবেক এই ফুটবল তারকা। এর আগে ২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণ হয়। এরপর থেকে তার শরীরের এক পাশ অবশ হয়ে রয়েছে।

আবদুল গাফফার জানান, বাদলের অবস্থা খারাপের দিকে যাচ্ছে। ডায়ালাইসিসও করতে হচ্ছে। সিটি স্ক্যানের পর যকৃতে ক্যান্সার ধরা পড়েছে। ক্যান্সার স্টেজ-৪ অবস্থা। এখান থেকে সুস্থ হওয়া কঠিন বলে জানিয়ে দিয়েছেন চিকিৎসকরা। বেশিদিন বাঁচানো কঠিন। বিদেশে নিলেও কোনও লাভ হবে না। শরীরে পানিও জমে গেছে। ঠিক মতো কথা বলতে পারে না। জড়িয়ে যায়।

গেল শতকের ৮০’র দশকে মোহামেডান স্পোর্টিংয়ে খেলেছেন বাদল রায়। জাতীয় দলেও তার সমান আধিপত্য ছিল। সংগঠক হিসবেও সুনাম কুড়িয়েছেন তিনি। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পর টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। জাতীয় ক্রীড়া পুরষ্কারবপ্রাপ্ত এই সাবেক ফুটবলার অলিম্পিক অ্যাসোসিয়েশনে সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে আছেন। ১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লার দাউদকান্দি থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন।