1. »
  2. ব্যবসা বাণিজ্য

পতন সূচকে,লেনদেনও কমেছে

বিডি প্রেস ডেস্ক রিপোর্ট রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১ ০৮:৪১ পিএম | আপডেট: রবিবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২১ ০৮:৫৬ পিএম

পতন সূচকে,লেনদেনও কমেছে

সূচকের পতনে শেষ হয়েছেঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)সপ্তাহের প্রথম কার্যদিবস রোববারের লেনদেন।পাশাপাশি কমেছেটাকার অংকে লেনদেনের পরিমান।অধিকাংশ কোম্পানির শেয়ারের দরও এদিন কমেছে।অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইর মূল মূল্যসুচক ‘ডিএসইএক্স’ ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৪৭ পয়েন্টে। ডিএসইর অন্য সূচক গুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে যথাক্রমে ১ হাজার ২৩৮ এবং ২ হাজার ৯৯ পয়েন্টে।

বৃহস্পতিবার ডিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ৮০১ কোটি ৬৬ লাখটাকার শেয়ার ও ইউনিট। বুধবার ডিএসইতে লেনদেন হয়েছিলএক হাজার ৫৫ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট ।এ হিসেবে আজ ডিএসইতে২৫৩ কোটি ৮১ লাখটাকা কম লেনদেন হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫১ টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৭ টির, কমেছে ১৯৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১০১ টির শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৭৮৯ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ১৪৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ারের মধ্যে দর বেড়েছে ৩৫ টির,কমেছে ৮৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির। লেনদেন হয়েছে ১৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট।